বিশ্ব এখন শেখ হাসিনার জন্য বাংলাদেশকে সম্মান দেয়: তাপস

0

ঢাকা-১০ আসনের সংসদ সদস্য ফজলে নূর তাপস বলেছেন, আগে আমরা বিদেশে গেলে সম্মান পেতাম না। আমাদের দেশকে গরিব এবং ভিক্ষুকের দেশ মনে করত। কিন্তু আজকে বাংলাদেশের নাম উচ্চারণ করার সাথে সাথেই তারা বাংলাদেশের ভূয়সী প্রশংসা করে। আমাদেরকে সম্মান দেয়, আমরা সম্মান পাই।

মঙ্গলবার দুপুরে রাজধানীর ধানমন্ডিতে প্রিয়াংকা কমিউনিটি সেন্টারে সরকারের চার বছর পূর্তি উপলক্ষে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ফজলে নূর তাপস বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে উচ্চ পর্যায়ে নিয়ে গেছেন। আজকে বাংলাদেশের এগিয়ে চলার পথের দিকে সমগ্র বিশ্ব তাকিয়ে আছে।

তিনি আরো বলেন, যদি আমরা উন্নয়ন চাই, যদি বাংলাদেশের অগ্রগতি চাই, তাহলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কোনো বিকল্প নাই। সুশীল সমাজের অনেকে জ্ঞানপাপী। তারা বলতে চায়, উন্নয়ন অনেক হচ্ছে কিন্তু গণতন্ত্র নাই। শেখ হাসিনা ছাড়া কোনো গণতন্ত্র এই বাংলাদেশের মাটিতে আপনারা পাবেন না। আজকে আপনারা যে গণতন্ত্র উপভোগ করছেন, যে সুবিধা ও স্বাধীনতার সুফল পাচ্ছেন, আপনারা একটু চিন্তা করে দেখেন, ২০০১ থেকে ২০০৬ পর্যন্ত কি আপনারা পেয়েছিলেন? ১৯৯১-৯৬ সালে কি পেয়েছিলেন? ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনককে হত্যার পর কি পেয়েছিলেন? সুতরাং যদি বাংলাদেশের উন্নয়ন, অগ্রগতি এবং এগিয়ে চলার পথকে মসৃণ করতে চাই, এগিয়ে যাওয়ার পথের ধারাবাহিকতা রাখতে চাই, তাহলে জননেত্রী শেখ হাসিনার কোনো বিকল্প নাই।

বাংলাদেশের গ্রাম-গঞ্জ সুখ-সমৃদ্ধিতে এগিয়ে চলছে, এ দাবি করে ফজলে নূর তাপস বলেন, আমাদেরও ভুল-ত্রুটি হয়। কারণ, আমরাও তো মানুষ। কিন্তু আমরা জেনে-শুনে পরিকল্পিতভাবে কোনো অন্যায় করি নাই। আর দেশ পরিচালনায় যদি কোনো ভুল- ত্রুটি হয়, তাহলে সেই ভুল থেকে শিক্ষা গ্রহণ করে ভবিষ্যতের দিকে এগিয়ে চলি।

ধানমন্ডি থানা আওয়ামী লীগের প্রাক্তন উপদেষ্টা ডা. মাহবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, যুগ্ম সাধারণ সম্পাদক কামাল চৌধুরী, দিলীপ রায়, প্রচার ও প্রকাশনা সম্পাদক আকতার হোসেন প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন ধানমন্ডি থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম বাবলা।

Print Friendly, PDF & Email
Share.

Leave A Reply

Inline
Error occured while retrieving the facebook feed
Inline
Error occured while retrieving the facebook feed