রাজশাহী ও চুয়াডাঙ্গা তীব্র শীতে কাতর

0

নওরোজ প্রতিবেদক : কয়েক দিন ধরে সারা দেশের ওপর দিয়ে বয়ে যাচ্ছে শৈত্যপ্রবাহ। তাপমাত্রা কমার সঙ্গে সঙ্গে ঘন কুয়াশা আর কনকনে ঠান্ডায় স্থবির হয়ে পড়েছে রাজশাহী ও চুয়াডাঙ্গায় । আজ শনিবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল রাজশাহী ও চুয়াডাঙ্গায় ৫ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।আবহাওয়া অধিদপ্তর  থেকে জানাগেছে, এবারের শীত মৌসুমে এখন পর্যন্ত এটি সর্বনিম্ন তাপমাত্রা।

গত পাঁচ দিনের ব্যবধানে বিভাগীয় এই শহরের তাপমাত্রা কমেছে ৮ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।রাজশাহী আবহাওয়া অফিসের উচ্চ পর্যবেক্ষক আবদুস সালাম জানান, আজ সকাল ৬টায় রাজশাহীতে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৫ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে শীতের তীব্রতা কিছুটা কমে আসে। বেলা তিনটায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ২১ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।

রাজশাহীর খেটে খাওয়া  সাধারণ মানুষগুলো তীব্র শীতে বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হচ্ছে।  নিউমোনিয়া, ডায়রিয়া, শ্বাসকষ্ট, পেটব্যথা, জন্ডিস, সর্দি জ্বরে এসব রোগে শিশুরা ভুগছে।

চুয়াডাঙ্গার বাসিন্দারা প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হচ্ছে না। তীব্র শীতের কারণে যান চলাচলও কমে গেছে। শীতের তীব্রতা আরও বাড়তে পারে জানিয়ে আবহাওয়া অধিদপ্তর চুয়াডাঙ্গা পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা সামাদুল ইসলাম বলেন, সামনের দিনগুলোতে তাপমাত্রা আরও নামতে পারে। সে কারণে মাঝারি শৈত্যপ্রবাহ থেকে তীব্র শৈত্যপ্রবাহ দেখা দেবে।

Print Friendly, PDF & Email
Share.

Leave A Reply

Inline
Error occured while retrieving the facebook feed
Inline
Error occured while retrieving the facebook feed