[:en]খুলনায় ‘শান্তিপূর্ণ নির্বাচনের লক্ষ্যে রাজনীতিতে তরুণ নেতৃত্ব বিষয়ে গোলটেবিল বৈঠক[:]

0

[:en]বি এম রাকিব হাসান, খুলনা ব্যুরো : খুলনায় ‘শান্তিপূর্ণ নির্বাচনের লক্ষ্যে তরুণ নেতৃত্বের বিকাশ ও অংশগ্রহণ’ শীর্ষক গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুরে ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল (ডিআই) খুলনা আঞ্চলিক কার্যালয় মহানগরীর হোটেল ওয়ের্স্টান ইনে রাজনৈতিক দলের নেতা ও তরুণ রাজনৈতিক নেতাদের নিয়ে এ গোলটেবিল বৈঠকের আয়োজন করা হয়।

ডিআই’র খুলনা বিভাগের তরুণ নেতাদের জন্য আয়োজিত ফেলোশিপ কার্যক্রমের আওতায় প্রাক্তন ও বর্তমান ফেলোরা এ অনুষ্ঠানের মাধ্যমে দলের জেষ্ঠ্য নেতাদের কাছে শান্তিপূর্ণ নির্বাচনের লক্ষ্যে রাজনীতিতে তরুণ নেতৃত্বের বিকাশের জন্য কিছু গুরুত্বপূর্ণ সুপারিশমালা উপস্থাপন করেন। তাদের সুপারিশসমূহের মধ্যে রাজনৈতিক দলের নির্বাহী কমিটিগুলোতে তরুণ নেতৃত্বের সংখ্যা বৃদ্ধি, নির্বাচনে প্রার্থী হিসেবে আরো বেশি সংখ্যক তরুণ নেতাদের মনোনয়ন, দলগুলোর সঙ্গে সংশ্লিষ্ট ছাত্র ও যুব সংগঠনসমূহকে আরো শক্তিশালী করা, সহনশীল রাজনীতি এবং শান্তিপূর্ণ নির্বাচনসহ বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ বিষয় স্থান পায়।

এ অনুষ্ঠানটি ইউএসএআইডি ও ইউকেএইড’র যৌথ অর্থায়নে রাজনৈতিক তদারকি বাংলাদেশের ল্যান্ডস্কেপ শীর্ষক প্রকল্পের অধীনে আয়োজন করা হয়।অনুষ্ঠানে বক্তৃতা করেন খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও খুলনা- আসনের সংসদ সদস্য মিজানুর রহমান মিজান, খুলনা জেলা বিএনপির সাধারণ সম্পাদক আমীর এজাজ খান, নাগরিক সমাজের সভাপতি অ্যাডভোকেট কুদরত ই খুদা, মহানগর আওয়ামী লীগের দফতর সম্পাদক মুন্সি মাহবুব আলম সোহাগ, প্রচার ও প্রকাশনা সম্পাদক বোবায়ের আহম্মেদ জবা, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. মফিদুল ইসলাম টুটুল, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মনিরুল হাসান বাপ্পী প্রমুখ। সূচনা বক্তব্য রাখেন ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের খুলনাস্থ আঞ্চলিক সমন্বয়ক আমেনা সুলতানা।[:]

Print Friendly, PDF & Email
Share.

Leave A Reply

Inline
Error occured while retrieving the facebook feed
Inline
Error occured while retrieving the facebook feed