[:en]জবি শিক্ষক সমিতির নির্বাচন
সভাপতি মনিরুজ্জামান, সম্পাদক আব্দুল বাকী[:]

0

[:en]মাছুম বিল্লাল আখন্দ,জবি প্রতিনিধি: জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে সভাপতি পদে ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. এ কে এম মনিরুজ্জামান এবং সাধারণ সম্পাদক পদে প্রাণিবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক এবং বর্তমান কমিটির সাধারণ সম্পাদক ড. মোহাম্মদ আব্দুল বাকী নির্বাচিত হয়েছেন।

আজ সকাল নয়টা থেকে দুপুর দুইটা পর্যন্ত বিশ^বিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে এ নির্বাচন অনুষ্ঠিত হয়।
অধ্যাপক ড. এ কে এম মনিরুজ্জামান ২৩২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্ধন্ধি প্রার্থী অধ্যাপক ড.দীপিকা রাণী সরকার ২৩১ ভোট পেয়েছেন। সাধারণ সম্পাদক পদে প্রাণিবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক এবং বর্তমান কমিটির সাধারণ সম্পাদক ড. মোহাম্মদ আব্দুল বাকী ২৫৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্ধন্ধি প্রার্থী অধ্যাপক ড.মো: রেজাউল করিম ২০৬ ভোট পেয়েছেন। নির্বাচিত অন্যান্য সদস্যরা হলেন, ২৪৫ ভোট পেয়ে সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন রসায়ন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ সৈয়দ আলম, যুগ্ন-সাধারণ সম্পাদক রসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক ড. আব্দুস সামাদ ২৩২ ভোট পেয়েছেন। কোষাধ্যক্ষ একাউন্টিং এন্ড ইনফর্মেশন সিস্টেম সহযোগী অধ্যাপক মোহাম্মদ শফিকুল ইসলাম ২৩৪ ভোট পেয়েছেন। সদস্য পদে নির্বাচিত হয়েছেন, মাইক্রোবায়োলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. শামীমা বেগম, সমাজ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. লীমা হক, বাংলা বিভাগের অধ্যাপক ড. হোসনে আরা বেগম (জলি), মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. মো: জাকির হোসেন, শিক্ষা ও গবেষণা বিভাগের সহকারী অধ্যাপক শিল্পী রানী সাহা, উদ্ভিদবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক বিভাস কুমার সরকার, ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক দ্বীন ইসলাম, প্রাণিবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক মো: আসাদুজ্জামান, ফিন্যান্স বিভাগের প্রভাষক মো: ইমরান হোসাইন এবং মার্কেটিং বিভাগের প্রভাষক বিদ্যুৎ কুমার বালো।
নির্বাচনে ৬২৪ জন শিক্ষকের মধ্যে ৪৬৫ জন শিক্ষকমন্ডলী ভোটাধিকার প্রয়োগ করেছেন।
নির্বাচনে অধ্যাপক ড. দীপিকা রাণী সরকার এবং সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী প্যানেল সাধারণ সম্পাদক, যুন্ম সাধারণ সম্পাদকসহ নয়টি পদে জয়ী হয়েছে। অপরদিকে অধ্যাপক ড. এ কে এম মনিরুজ্জামান এবং অধ্যাপক ড. মোহাম্মদ রেজাউল করিম প্যানেল থেকে সভাপতি,সহ-সভাপতি এবং কোষাধ্যক্ষসহ ছয়টি পদে জয়ী হয়।
প্রধান নির্বাচন কমিশনার সহযোগী অধ্যাপক ড. জহির উদ্দিন আরিফ বলেন, শিক্ষক সমিতির কার্যনির্বাহি পরিষদের নির্বাচনে নীল দলের দুই গ্রুপ থেকে দুইটি প্যানেল অংশগ্রহণ করেছে। বিএনপিপন্থি সাদা দলের নামে কেউ নির্বাচনে অংশগ্রহণ করেনি।
সহকারী নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন ইসলামিক স্টাডিস বিভাগের সহকারী অধ্যাপক ও সহকারী প্রক্টর মোস্তফা কামাল, পদার্থ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক সুরঞ্জন কুমার দাস, ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ মমিন, ও ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক মো. আনিসুর রহমান।[:]

Print Friendly, PDF & Email
Share.

Leave A Reply

Inline
Error occured while retrieving the facebook feed
Inline
Error occured while retrieving the facebook feed