৩০শে অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ , রাত ১০:৫২ , বৃহস্পতিবার

ফেরিতে রাডার স্থাপন করে পারাপার সচল রাখার সুপারিশ

0

জাতীয় সংসদের সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত কমিটির সভায় দৌলতদিয়া পাটুরিয়া নৌ পথে সোলার প্যানেলের মাধ্যমে আলোর ব্যবস্থা করে প্রত্যেকটি ফেরিতে রাডার স্থাপন করে পারাপার সচল রাখার সুপারিশ করা হয়েছে।

কমিটির সভাপতি কাজি কেরামত আলীর সভাপতিত্বে আজ বুধবার সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় দৌলতদিয়া পাটুরিয়া ফেরিঘাটে ঘন কুয়াশার মধ্যেও ফেরি সার্ভিস সচল রাখতে এ সুপারিশ করা হয়।

সভায় নৌপথ ড্রেজিংয়ের আগে অবশ্যই সম্ভাব্যতা যাচাই করে খনন কাজে হাত দেয়ার সুপারিশ করা হয়।

সভায় নবম জাতীয় সংসদের প্রথম থেকে শেষ অধিবেশন পর্যন্ত এবং ১০ম জাতীয় সংসদে সম্প্রতি সমাপ্ত অধিবেশন পর্যন্ত সময়ে সংসদের ফ্লোরে প্রধানমন্ত্রী এবং নৌ পরিবহন মন্ত্রণালয়ের মন্ত্রী কর্তৃক প্রদত্ত প্রতিশ্রুতির বিবরণ-এর উপর আলোচনা ও নৌ পরিবহন মন্ত্রণালয় কর্তৃক প্রকল্পসমূহের বিবরণ উপস্থাপন করা হয়।

সভায় বাস্তবায়ন, পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগ (আইএমইডি) কর্তৃক নৌ পরিবহন মন্ত্রণালয়ের উপস্থাপিত বিভিন্ন প্রকল্পের বাস্তবায়ন অগ্রগতির বিষয়ে মতামত প্রদান করা হয়।

সভায় জানানো হয়, সারাদেশে ক্যাপিটাল ড্রেজিংয়ের আওতায় প্রাথমিকভাবে ৫৩টি নদীর খনন কাজের প্রকল্প গ্রহণ করা হয়েছে। প্রথম পর্যায়ে ২৪টি নদী খনন কাজের মধ্যে ৪টি নদী খনন প্রকল্প কাজ ইতিমধ্যে সম্পন্ন হয়েছে এবং বাকি ২০টি প্রকল্পের কাজ বর্তমানে চলমান রয়েছে। এই প্রকল্পের আওতায় বিভিন্ন পর্যায়ে সারাদেশের ২৪ হাজার কিলোমিটার নৌপথ খনন করার মহাপরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

সভায় নৌপরিবহন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবসহ মন্ত্রণালয় ও সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
It's only fair to share...Share on FacebookShare on Google+Tweet about this on TwitterShare on LinkedIn

Leave A Reply