৩০শে অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ , রাত ১০:৫৪ , বৃহস্পতিবার

টাঙ্গাইলে আঞ্চলিক কমান্ডার তোফাজ্জলসহ দুইশ’ রাজাকারের বিরুদ্ধে মামলা

0

বিভাস কৃষ্ণ চৌধুরী, টাঙ্গাইল জেলা প্রতিনিধিঃ ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় হত্যা, ধর্ষন, নির্যাতন, লুটপাট ও বাড়ি ঘরে অগ্নিসংযোগের অভিযোগ এনে কুখ্যাত রাজাকার বাহিনীর আঞ্চলিক কমান্ডার তোফাজ্জল হোসেনসহ অজ্ঞাতনামা দুইশ’ রাজাকারের বিরুদ্ধে টাঙ্গাইলে মামলা হয়েছে।
সোমবার সকালে টাঙ্গাইলের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালতে ১৯৭৩ সনের আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুন্যাল আইনের ৩ এর ২ ধারায় এ মামলাটি দায়ের করেন নির্যাতনের শিকার টাঙ্গাইল সদর উপজেলার ভাল্লুককান্দি গ্রামের শাহজাহান চৌধুরী শুকুর। মামলায় ২০ জনকে স্বাক্ষী করা হয়েছে। বিচারক আব্দুল্লাহ আল মাসুম মামলাটি গ্রহন করে তা আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুন্যালে প্রেরণ করেছেন।
মামলার এজাহারে বাদী উল্লেখ করেন, ১৯৭১ সালের ৭ আগষ্ট রাজাকার বাহিনীর আঞ্চলিক কমান্ডার তোফাজ্জল হোসেনসহ অজ্ঞাতনামা রাজাকাররা তাকে বাড়ি থেকে জোরপুর্বক উঠিয়ে টাঙ্গাইল এয়ারপোর্টে স্থাপিত পাকিস্তানী হানাদার বাহিনীর ক্যাম্পে নিয়ে যায়। সেখানে তাকে অমানুষিক নির্যাতন করে ডান চোখ চিরতরে অন্ধ করে দেয়। এছাড়াও তারা মুক্তিযুদ্ধ চলাকালে বিভিন্ন এলাকায় বহু বাঙ্গালীকে হত্যা, ধর্ষন ও নির্যাতন করে এবং বাড়ি ঘরে লুটপাট ও অগ্নি সংযোগ করে।

Print Friendly, PDF & Email
It's only fair to share...Share on FacebookShare on Google+Tweet about this on TwitterShare on LinkedIn

Leave A Reply