৩০শে অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ , রাত ১০:৪৫ , বৃহস্পতিবার

মধ্যপ্রাচ্যে মুক্তি পাচ্ছে ঢাকার চলচ্চিত্র

0

নওরোজ বিনোদন ডেস্ক : বাংলাদেশের সিনেমা দেশের গণ্ডি পেরিয়ে বিদেশেও মুক্তি পাচ্ছে। এবার মধ্যপ্রাচ্যে মুক্তি পেতে যাচ্ছে বাংলাদেশের কয়েকটি আলোচিত সিনেমা। এ তালিকায় রয়েছে ‘নবাব’ ‘ঢাকা অ্যাটাক’ ‘ডুব’ ‘হালদা’ ও ‘স্বপ্নজাল’। ছবিগুলোর পরিবেশনায় রয়েছে কানাডার প্রযোজনা, পরিবেশনা ও ইভেন্ট প্রতিষ্ঠান স্বপ্ন স্কেয়ারক্রো।

আগামী ৬ অক্টোবর শুভমুক্তি পাচ্ছে ‘নবাব’। জাজ মাল্টিমিডিয়া ও ভারতের এসকে মুভিজের ব্যানারে এই সিনেমাটি পরিচালনা করেছেন জয়দ্বীপ মুখার্জি এবং আব্দুল আজিজ। যৌথ প্রযোজনার এ সিনেমায় শাকিব খান ও শুভশ্রী ছাড়া আরো অভিনয় করেছেন- অমিত হাসান, মেঘলা, রজতাভ দত্ত, সব্যসাচী, খরাজ মুখার্জি, কমল প্রমুখ। সিনেমার সংগীত পরিচালনা করেছেন স্যাভি এবং আকাশ।

এছাড়া আগামী ২০ অক্টোবর মুক্তি পাচ্ছে ‘ঢাকা অ্যাটাক’। দীপংকর দীপন পরিচালিত এই সিনেমায় অভিনয় করেছেন আরেফিন শুভ, মাহিয়া মাহি, এবিএম সুমন, আফজাল হোসেন, শতাব্দী ওয়াদুদ, নওশাবা আহমেদ ও শিপন। এ সিনেমার একটি আইটেম গানে নেচেছেন জন ও মিমো। সিনেমার কাহিনি লিখেছেন ও সার্বিক তত্ত্বাবধায়ন করেছেন পুলিশ কর্মকর্তা সানী সানোয়ার। যৌথভাবে চিত্রনাট্য রচনা করেছেন দীপংকর দীপন ও অভিমন্যু মুখার্জি। সহযোগী চিত্রনাট্যকার ও সংলাপ রচয়িতারা হলেন- হাসানাত বিন মতিন, আসাদ জামান ও শাহজাহান সৌরভ। স্প্ল্যাশ মাল্টিমিডিয়া প্রযোজিত সিনেমাটির সংগীত পরিচালনা করেছেন ডিজে রাহাত, অদিত ও অরিন্দম চ্যাটার্জি। ঢাকা পুলিশ পরিবার কল্যাণ সমিতি লিমিটেড নিবেদিত সিনেমাটি নির্মাণ করেছে থ্রি হুইলারস লিমিটেড।

এ দুটি সিনেমা আরব আমিরাত ও ওমানে মুক্তি পাচ্ছে বলে নিশ্চিত করেছেন প্রতিষ্ঠানটির বাংলাদেশ অপারেশনসের চিফ এক্সিকিউটিভ সৈকত সালাউদ্দিন। এরপর নভেম্বরে ‘ডুব’, ডিসেম্বরে ‘হালদা’, ও ‘স্বপ্নজাল’ মুক্তি পাবে। এ প্রসঙ্গে সৈকত সালাউদ্দিন বলেন, ‘এর আগে আমাদের পরিবেশনায় মধ্যপ্রাচ্যে মুক্তি পেয়েছে ‘প্রেমী ও প্রেমী’, ‘পরবাসিনী’। কানাডা, আমেরিকার সাথে নিয়মিতভাবে মধ্যপ্রাচ্যে আমাদের সিনেমা প্রদর্শন করে স্বপ্ন স্কেয়ারক্রো।’

ডেইলি নওরোজ/এআর

 

Print Friendly, PDF & Email
It's only fair to share...Share on FacebookShare on Google+Tweet about this on TwitterShare on LinkedIn

Leave A Reply