৩০শে অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ , রাত ১০:৪৫ , বৃহস্পতিবার

দ্রুত রান তুলছে মমিনুল-মুশফিক জুটি, সর্বশেষ স্কোর

0

নওরোজ স্পোর্টস ডেস্ক : প্রোটিয়াদের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ আগে প্রস্তুতির অংশ হিসাবে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশের বিপক্ষে তিনদিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলতে নেমেছে মুশফিকের বাংলাদেশ।

বেনোনির উইলোমুর পার্কে টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ দলের অধিনায়ক মুশফিকুর রহিম। ব্যাট করতে নেমে প্রথম ওভারেই তামিমের ব্যাট থেকে আসা বাউন্ডারিতে রানের খাতা খোলে বাংলাদেশ।

অন্য প্রান্তে সৌম্য সরকার সতর্ক ব্যাটিং করে যান। দক্ষিণ আফ্রিকা একাদশের দুই পেসার টিলাদি বোকাকো ও মিগায়েল প্রিটোরিয়াসকে দেখে শুনে খেলার চেস্টা করেন তিনি।

ইনিংসের চতুর্থ ওভারে এসে বাউন্ডারি হাঁকিয়ে রানের খাতা খোলেন তিনি। পঞ্চম ওভারে এসে ব্যক্তিগত পাঁচ রানের সময় রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন তামিম। দলের স্কোর তখন ১১ রান।

সিনিয়র সতীর্থ মাঠ ছাড়লে হাল ধরেন সৌম্য। শুরুর দিকে সতর্ক সৌম্য খানিকবাদের স্বরূপে ফিরেন। আগ্রাসী ব্যাটিংয়ে দলের রান রেট বাড়াতে থাকেন তিনি।

দশ ওভার শেষে বাংলাদেশের স্কোর দাঁড়ায় ৪৫ রান। দুই বাঁহাতি সৌম্য ও ইমরুল দক্ষিণ আফ্রিকার তরুন ফাস্ট বোলার ওকুলে চেলের বিপক্ষে হাত খুলে খেলার সুযোগ পেয়ে হাতছাড়া করেনি।

১১তম ওভারেই দলের স্কোর পঞ্চাশ ছাড়িয়ে যায় বাংলাদেশ। জুটির ফিফটি গড়ে দলকে দলকে ভালো ভিত গড়ে দেন সৌম্য ও ইমরুল। কিন্তু ২০তম ওভারে টাইগার ক্যাম্পে আঘাত হানেন লেগ স্পিনার শন ভন বার্গ।

৩৪ রান করে উইকেট জমে যাওয়া ইমরুলকে সাজঘরে ফেরান তিনি। ইমরুলের পর দ্রুত বিদায় নেন সৌম্য সরকারও। ঠিক লাঞ্চ বিরতি আগে প্রিটরিয়াসের বলে ২৩তম ওভারে ৪৩ রান করে কট বিহাইন্ড হন সৌম্য।দুই উইকেটে ৯২ রান নিয়ে লাঞ্চ বিরতিতে যায় বাংলাদেশ দল। বিরতির পর ২৬তম ওভারে মমিনুল ও মুশফিকের ব্যাটে ভর করে বাংলাদেশের স্কোর একশো ছাড়িয়ে যায়।

শুরুর দিকে সতর্ক ব্যাটিং করা মুশফিকও বাজে বলে শাসন করে রানের দেখা পান। দুই বার বাউন্ডারির খোঁজ পাওয়া মুশফিক দ্রুত দুই অংকের ঘরে পৌঁছে যান। বাংলাদেশ দল: মুশফিকুর রহিম (অধিনায়ক), তামিম ইকবাল, মাহমুদউল্লাহ, ইমরুল কায়েস, লিটন দাস, মুমিনুল হক, সৌম্য সরকার, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শুভাশীষ রায় ও শফিউল ইসলাম।ক্রিকেট সাউথ আফ্রিকা আমন্ত্রিত একাদশ: এইডেন মারক্রাম (অধিনায়ক), টিলাদি বোকাকো, ওকুলে চেলে, ম্যাথু ক্রিস্টেনসেন, মাইকেল কোহেন, আইজ্যাক ডিকগালে, জুবায়ের হামসা, হেইনরিক ক্লাসেন, মিগায়েল প্রিটোরিয়াস, ইয়াসিন ভাল্লি, শন ভন বার্গ, লোয়ানডিসওয়া জুমা।

ডেইলি নওরোজ/এআর

 

Print Friendly, PDF & Email
It's only fair to share...Share on FacebookShare on Google+Tweet about this on TwitterShare on LinkedIn

Leave A Reply