নেত্রকোনায় গণধর্ষণে কিশোরীর আত্মহত্যা, ছাত্রলীগ নেতা গ্রেফতার

0

নওরোজ প্রতিবেদক : নেত্রকোনায় কিশোরীকে গণধর্ষণ ও আত্মহত্যায় প্ররোচনার দায়ে জেলা ছাত্রলীগ নেতা কৌশিক সরকার অপুকে (২৩) গ্রেফতার করেছে পুলিশ।

তিনি এ ঘটনায় দায়ের করা মামলার প্রধান আসামি।

মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে নেত্রকোনা শহরের নাগড়া মাইক্রোবাস স্ট্যান্ড এলাকা থেকে অপুকে গ্রেফতার করে পুলিশ।

গ্রেফতারকৃত কৌশিক সরকার অপু সদর উপজেলার ঠাকুরাকোনা গ্রামের কাজল সরকারের ছেলে। তিনি জেলা ছাত্রলীগের কৃষিবিষয়ক উপসম্পাদক।

এর আগে সোমবার গভীর রাতে মামলার প্রধান আসামি গফুর আকন্দের ছেলে মামুন আকন্দকে (২৪) দুর্গাপুরের বিরিশিরি এলাকা থেকে গ্রেফতার করা হয়।

নেত্রকোনার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ ছানোয়ার হোসেন বলেন, গণধর্ষণ ও আত্মহত্যার প্ররোচনায় দায়ের করা মামলার তিন আসামির মধ্যে এ পর্যন্ত দুইজনকে গ্রেফতার করা হয়েছে। মামলার অপর আসামি মিয়া চাঁনের ছেলে সুলতানকেও (২২) গ্রেফতারের চেষ্টা চলছে।

উল্লেখ্য, ঈদের পর দিন সদর উপজেলার ঠাকুরাকোনা গ্রামের অপু, মামুন ও সুলতান ওই কিশোরীকে (১৪) কৌশলে পার্শ্ববর্তী ফিসারির একটি ঘরে নিয়ে গণধর্ষণ করে। পরে কিশোরীর বাড়ি গিয়ে ঘটনাটি লোকজনকে জানালে প্রাণে মেরে ফেলার হুমকি দেয়।

বিষয়টি জানাজানি হওয়ার পর ক্ষোভে-দুঃখে কিশোরী পান্না পরদিন সোমবার বেলা ১১টার দিকে ঘরের ধরনার সঙ্গে গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করে।

কিশোরীর মা এ ব্যাপারে থানায় মামলা দায়ের করতে গেলে পুলিশ মামলা নিতে টালবাহানা করে। পরবর্তীতে ফেসবুকে তোলপাড় ও বিভিন্ন সামাজিক সংগঠনের আন্দোলনের চাপে ঘটনার ৭ দিন পর পুলিশ মামলা নিতে বাধ্য হয়।

ডেইলি নওরোজ/এআর

Print Friendly, PDF & Email
Share.

Leave A Reply

Inline
Error occured while retrieving the facebook feed
Inline
Error occured while retrieving the facebook feed